শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ ইং, ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ২১ রবিউস-সানি ১৪৪২ হিজরী

You Are Here: Home » আন্তর্জাতিক » বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ৯৬ লাখ,মৃত্যু ১১ লাখ ৮ হাজার

বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ৯৬ লাখ,মৃত্যু ১১ লাখ ৮ হাজার

আন্তর্জাতিক ডেস্কঃ

বিশ্বব্যাপী প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯৬ লাখ ৭ হাজার ৭৬৩ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১১ লাখ ৮ হাজার ছাড়িয়েছে।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় রোববার সকাল ১০টা নাগাদ বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ১১ লাখ ৮ হাজার ৭৮৫ জনের। এদের মধ্যে প্রায় অর্ধেক মারা গেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতে।

রোববার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯৬ লাখ ৭ হাজার ৭৬৩ জন। করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে বিশ্বজুড়ে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৭২ লাখ ১৫ হাজার ৩৯৩ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। রোববার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮১ লাখ ৫ হাজার ৮৮৮ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৯ হাজার ২৮৫ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যুর দিক থেকে দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এ দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫২ লাখ ২৪ হাজার ৩৬২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৬৭৫ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৪ লাখ ৩২ হাজার ৬৮০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১২ হাজার ৯৯৮ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান দশ নম্বরে। মেক্সিকোতে রোববার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮ লাখ ৪৭ হাজার ১০৮ জন এবং মৃত্যু হয়েছে ৮৬ হাজার ৫৯ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১১তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৮ হাজার ২৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৬৬৯ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৯টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top