শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ ইং, ১১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪২ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » সরকার কারোনা আক্রান্ত রোগীর ‘ভুল’ পরিসংখ্যান তৈরি করছে : রিজভী

সরকার কারোনা আক্রান্ত রোগীর ‘ভুল’ পরিসংখ্যান তৈরি করছে : রিজভী

নিউজ ডেস্কঃ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকার কারোনা আক্রান্ত রোগীর ভুল পরিসংখ্যান তৈরি করছে। তিনি বলেন, আজকে কত লোক মারা যাচ্ছে? সংবাদে বলে কয়েকজনের কথা। অনেক লোক মারা যাচ্ছে করোনা আক্রান্ত হয়ে।

তিনি বলেন, গতকাল সংবাদ বেরিয়েছে, সরকার যেটা ডাটা তৈরি করছে করোনায় কতজন আক্রান্ত তার মধ্যে প্রায় ৮২ হাজার লোকের নাম বাদ পড়েছে। তার মানে সঠিকভাবে কোনো সিদ্ধান্ত নিতে সরকার পারছে না, কোনো প্রতিকার পাচ্ছে না। এই যে হঠাৎ একটা বৈশ্বিক মহামারির ধাক্কা- এর জন্য যে ওষুধ, এর জন্য যে হাসপাতাল, এর জন্য যে স্বাস্থ্যবিধি তৈরি করা- এটা সরকার করেনি। মানুষ রাস্তায় মারা যাচ্ছে, হাসপাতালের বারান্দায় মারা যাচ্ছে, কোনো চিকিৎসা না পেয়ে অ্যাম্বুলেন্সের ভেতরে মারা যাচ্ছে।

শনিবার সকালে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ঢাকা থেকে এই প্রত্যন্ত অঞ্চল, এখানে কোনো লোক করোনায় আক্রান্ত হলে পরে সে কিভাবে বাঁচবে তার বাঁচার সম্ভাবনা খুব ক্ষীণ। জনগনের সরকার থাকতো, জনগনের জবাবদিহিমূলক সরকার থাকতো সে বাধ্য হতো যে, না আমাকে আগামী দিনে ভোট নিতে হলে আজকে অসহায় মানুষের পাশে থাকতে হবে। তিনি বলেন, ওদের তো ভোটের দরকার নাই, ওদের নির্বাচনের দরকার নাই যার কারণে ওরা জনগনকে কোনো পাত্তা দেয় না।

রিজভী অভিযোগ করে বলেন, ‘ওরা (সরকার) ক্ষমতা দখলে রাখার জন্য, চিরস্থায়ী করার জন্য পদ্ধতি নিয়েছে কয়েকটি। বিচারবর্হিভূত হত্যা। আপনার ছেলে অন্য দল করে, ভিন্নমত পোষণ করে, সরকারের সাথে একমত পোষণ করে না। রাতের অন্ধকারে গিয়ে দুই দিন-তিন দিন নেই, হয়তো ধান ক্ষেত্রে তার লাশ পাওয়া যাবে, না হয় চিরদিনে তার হদিস পাওয়া যাবে না।’

তিনি বলেন, ‘আজকে দেখুন, সেনাবাহিনী একজন অবসরপ্রাপ্ত অফিসার মেজর সিনহা সাহেব তাকে থানার একজন ওসি ধরে নিয়ে গিয়ে মেরে ফেলে দিলো। কোনো বিচার নাই, আইন নাই, কোনো কিছুই নাই। একজন সামরিক বাহিনীর অফিসারের যদি এই পরিণতি হয়, একজন ইউএনও তার মাথায় কুপিয়ে দিলো, তার আজকে মরণাপন্ন অবস্থা। চারিদিকে খুন, গুম, হত্যা- এটাই হচ্ছে সরকারের কর্মসূচি। সরকার চাচ্ছে একটা এতিম জেনারেল তৈরি করতে।’

বিএনপির নেতা-কর্মীরা ত্রাণসামগ্রী বিতরণকালেও সরকারের আইনশৃঙ্খলা বাহিনী বাধা দিচ্ছে বলেও এসময় অভিযোগ করেন রিজভী।

ঢাকা জেলা বিএনপির উদ্যোগে দোহার-নবাবগঞ্জে নদীভাঙনে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ উপলক্ষে এই অনুষ্ঠানে শোল্লা ও ইকোরিয়াসহ কয়েকটি ইউনিয়নে বন্যাকবলিত এলাকার মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন রিজভী।

এসময় ঢাকা জেলা বিএনপির জেলা সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





Leave a Comment

You must be logged in to post a comment.

© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top