শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ ইং, ১১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪২ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » শেষ হলো একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশন

শেষ হলো একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশন

সংসদ ডেস্কঃ

একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশন আজ শেষ হয়েছে। সংবিধান অনুযায়ী, অধিবেশন সমাপ্তি সংক্রান্ত রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের ঘোষণা পাঠ করে শোনানোর মাধ্যমে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশন সমাপ্তির ঘোষণা দেন।

শেষ দিনে রেওয়াজ অনুযায়ি সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাপনী ভাষণ দেন।
এছাড়া বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরও বক্তৃতা করেন।

বৈশ্বিক মহামারি করোনাকালে স্বাস্থ্য বিধি মেনে পাঁচ কার্যদিবসের এ অধিবেশন গত ৬ সেপ্টেম্বর শুরু হয়। এ অধিবেশনে ৬টি সরকারি বিল পাস হয়েছে। এছাড়া ৩টি বিল উত্থাপন ও ৪টি বিল পরীক্ষা- নিরীক্ষায় সময় বৃদ্ধি করা হয়েছে। আর কাস্টমস বিল, ২০১৯ প্রত্যাহার করা হয়।
আইন প্রণয়ন সম্পর্কিত কাজ সম্পাদনের পাশাপাশি কার্য প্রণালী বিধির ৭১ বিধিতে ৩৮টি নোটিশ পাওয়া যায়। প্রধানমন্ত্রীর উত্তরদানের জন্য সর্বমোট ২৭টি প্রশ্ন পাওয়া যায়, এর মধ্যে তিনি ৭টি প্রশ্নের উত্তর দেন। বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীদের উত্তরদানের জন্য প্রাপ্ত মোট ৬৬১টি প্রশ্নের মধ্যে ১৮২টি প্রশ্নের জবাব দেয়া হয়।

সংসদ অধিবেশন পরিচালনায় সহযোগিতা প্রদানের জন্য স্পিকার সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এছড়া তিনি ডেপুটি স্পিকার, চিফ হুইপ ও হুইপবৃন্দ, মন্ত্রিসভার সদস্যবৃন্দ, বিরোধী দলীয় নেতা, উপনেতা, সকল সংসদ সদস্য, গণমাধ্যমের কর্মীসহ সংশ্লিষ্ট সবাইর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top