শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ ইং, ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ৯ সফর ১৪৪২ হিজরী

You Are Here: Home » অর্থনীতি-বাণিজ্য » সূচক বেড়ে পুঁজিবাজারে লেনদেন চলছে

সূচক বেড়ে পুঁজিবাজারে লেনদেন চলছে

নিউজ ডেস্ক :

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৩ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়ার মধ্য দিয়ে লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৯ পয়েন্ট কমে ৪ হাজার ৮৩৩ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট কমে যথাক্রমে ১১১৪ ও ১৬৬৬ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৭০ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

রোববার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২২০টির, কমেছে ৫৩টির এবং অপরির্বতিত রয়েছে ৫১টি কোম্পানির শেয়ার।

রোববার সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, লাফার্জহোলসিম, বেক্সিমকো ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, ড্রাগন সোয়েটার, অরিয়ন ফার্মা, কেপিসিএল, বিএসসিসিএল ও ইন্দোবাংলা ফার্মা।

এর আগে আজ লেনদেন শুরু প্রথম পাঁচ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ২০ পয়েন্ট।

এরপর ১০টা ১০ মিনিটে সূচক আরো ৭ পয়েন্ট পায়। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। সকাল সোয়া ১০টায় সূচক আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট বেড়ে চার হাজার ৮৩০ পয়েন্টে অবস্থান করে।
অপরদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৮০ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৭৭৬ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ে ৬০টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ২০টি কোম্পানির। অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানি শেয়ারের দর।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top