শুক্রবার, ১৪ আগস্ট ২০২০ ইং, ৩০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, ২৫ জিলহজ্জ ১৪৪১ হিজরী

You Are Here: Home » অন্যান্য » করোনায় পশুর হাটের সংখ্যা কমিয়ে আনতে হবে: ওবায়দুল কাদের

করোনায় পশুর হাটের সংখ্যা কমিয়ে আনতে হবে: ওবায়দুল কাদের

নিউজ ডেস্কঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ঈদ উল আযহা উপলক্ষে কোরবানির পশুরহাট সংক্রমণের হার আরও বাড়িয়ে দেয়ার আশংকা থাকায় এ বিষয়ে গভীরভাবে চিন্তা করে কার্যকর গাইডলাইন তৈরি করতে হবে। তিনি বলেন প্রয়োজনে পশুরহাটের সংখ্যা কমিয়ে আনতে হবে।

বুধবার তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব পরামর্শ দেন।

যত্রতত্র পশুরহাটের অনুমতি দেয়া যাবে না, কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করলে কোরবানীর পশুরহাট স্বাস্থ্যঝুঁকি ভয়ানক মাত্রায় নিয়ে যেতে পারে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন এ বিষয়ে সংশ্লিষ্টদের আগেই করণীয় নির্ধারণের আহ্বান জানাচ্ছি। তিনি বলেন মহাসড়ক ও এর আশেপাশে পশুরহাটের অনুমতি দেয়া যাবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন দেশের ৯ টি জেলায় বণ্যা দেখা দিয়েছে, করোনার পাশাপাশি ঘূর্নিঝড়ে আম্পানের রেশ না কাটতেই বণ্যার পানিতে ডুবে যাচ্ছে বসত বাড়ি, কৃষকের ফসল,মানুষের স্বপ্ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়োজনীয় নির্দেশনা অনুযায়ী বন্যা কবলিত জেলাসমূহে পাঠানো হচ্ছে ত্রাণ সহায়তা জানিয়ে মন্ত্রী বলেন আমাদের আস্থার প্রাচীর, মনোবলের আলোকশিখা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি বিষয়ে নিবিড়ভাবে মনিটর করছেন।

তিনি সকলকে ঐক্য এবং সাহসিকতার সাথে এ সকল দুর্যোগ উত্তরনে কাজ কারারও আহ্বান জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রশাসনের পাশাপাশি বণ্যার্ত মানুষের পাশে দাঁড়াতে সময়ের সাহসী যোদ্ধা,মানবিক ও জনবান্ধব আওয়ামী লীগ নেতাকর্মীদের আহ্বান জানান। ওবায়দুল কাদের বলেন নানান প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় ইতোমধ্যে বাংলাদেশ যে সক্ষমতা দেখিয়েছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেই ধারাবাহিকতায় এবারও অসহায় মানুষের পাশে থেকে দুর্যোগ মোকাবিলায় সক্ষম হবো ইনশাআল্লাহ।।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top