সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ ইং, ১ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » এক্সক্লুসিভ » ভারতরত্ন সম্মাননা পেলেন প্রণব মুখার্জী

ভারতরত্ন সম্মাননা পেলেন প্রণব মুখার্জী

নিউজ ডেস্কঃ

ভারতের সর্বোচ্চ অসামরিক সম্মাননা ভারতরত্ন -এ সম্মানিত করা হয়েছে ভারতের এয়োদশ রাষ্ট্রপতি প্রণব মুখার্জীকে।

বৃহষ্পতিবার ( ৮ আগস্ট) সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে এক জমকালো অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের বিপুল করতালির মধ্যে তাঁর হাতে ভারতরত্ন সম্মাননা তুলে দিযেছেন ভারতের বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এ বছরের জানুয়ারি মাসেই প্রণব মুখার্জিকে ভারতরত্ন দেবার কথা রাষ্ট্রপতি ভবনের এক ঘোষণায় জানানো হয়েছিল। আরও দুজনকে মরণোত্তর এই সম্মাননা দেওয়ার কথা জানানো হয়েছিল। এরা হলেন জনসংঘের প্রতিষ্ঠাতা ও সমাজসেবী নানাজি দেশমুখ ও বিশিষ্ট সঙ্গীত শিল্পী ভুপেন হাজারিকাকে। বহু বছর ধরে ভারতের রাজনীতিতে সক্রিয় ছিলেন প্রণব মুখার্জী।

তবে রাষ্ট্রপতি পদ থেকে অবসর নেবার পর তিনি নিজেকে সিটিজেন মুখার্জী বলে অভিহিত করেছিলেন। তিনি সততা ও দায়িত্বশীল রাজনীতিক হওয়ার কারণে সর্বমহলে প্রশংসিত।

এ জন্য জানুয়ারিতে তার নাম ঘোণার পরেই একটি টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাতে তিনি লিখেছিলেন, আমাদের সময়ে অসাধারণ একজন রাষ্ট্রনায়ক প্রণব দা। তিনি দশকের পর দশক ধরে নিঃস্বার্থ ও অক্লান্তভাবে দেশের সেবা করে চলেছেন। ” প্রণববাবু ছাড়া অন্য যে কজন রাষ্ট্রপতি এই সর্বোচ্চ সম্মান পেয়েছেন তারা হলেন, সর্বপল্লী রাধাকৃষ্ণান, রাজেন্দ্রপ্রসাদ, জাকির হুসেন ও ভি ভি গিরি। এদিন রাষ্ট্রপতি ভবনের অনুষ্ঠানে দেশমুখ ও হাজারিকার পরিবারের হাতে এই সম্মান তুলে দেওয়া হয়েছে।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top