শুক্রবার, ৩ জুলাই ২০২০ ইং, ১৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ, ১২ জিলক্বদ ১৪৪১ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » শাহজাদপুরে ১০ টাকা কেজি চাল কালো বাজারে বিক্রির সময় আঃলীগ নেতা আটক

শাহজাদপুরে ১০ টাকা কেজি চাল কালো বাজারে বিক্রির সময় আঃলীগ নেতা আটক

শাহজাদপুর প্রতিনিধিঃ

 

ayej 2

উদ্ধারকৃত চাল, ইনসেটে আয়েজ উদ্দিন

 

শাহজাদপুরে ১০ টাকা কেজির চাউল পাচার করে কালোবাজারে বিক্রির ঘটনায় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক মেম্বর আয়েজউদ্দিন গ্রেফতার হওয়ায় গোটা এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়েজ উদ্দিন,ডিলার মজিবরসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। পুলিশ এ ঘটনায় সোনাতনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়েজ উদ্দিনকে আটক করে জেলহাজতে প্রেরণ করেছে।

জানা গেছে, উপজেলা দুর্গম যমুনার চরাঞ্চল সোনাতনী ইউনিয়নের নির্বাচিত ডিলার মজিবর রহমান তার ভাই আয়েজ উদ্দিনকে দিয়ে এলাকায় হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজির চাল বিক্রি করাতো। এলাকাবাসী জানায়, হতদরিদ্রদের জন্য চাল আনলেও তার ভাই অবৈধভাবে কার্ডধারীদের না দিয়ে কালোবাজারে বিক্রি করে আসছিলো।সোনাতনী ইউনিয়ন যুবলীগের সভাপতি  লুৎফর রহমান জানান, গত বৃহস্পতিবার সকালে ৩টি ঘোড়ার গাড়িতে ৪৮ বস্তা চাল শ্রীপুর গোডাউন থেকে বিক্রির উদ্দেশ্যে বড় চামতারা এলাকায় নিয়ে যাচ্ছিল। এমন সময় স্থানীয় বিক্ষুব্ধ এলাকাবাসী ঘোড়ার গাড়িসহ ১৬ বস্তা চাল আটক করলেও অবশিষ্ট ৩২ বস্তা জোড়পূর্বক পাচার করা হয়। বিষয়টি শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তার নির্দেশে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হাসিব সরকার সঙ্গীয় থানার এসআই ফারুক আজম, এএসআই আমজাদ হোসেন ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর হাতে আটক ১৬ বস্তা ও শ্রীপুর বাজারের আব্দুল কাদেরর ঔষধের দোকান থেকে আরও ৭ বস্তা চাল উদ্ধার করে। এ সময় এলাকাবাসী অভিযোগ করেন, ‘সরকারের গোডাউন থেকে চাল উত্তোলন করে তারা দীর্ঘদিন ধরে কালোবাজারে বিক্রি করে আসছে।’ শাহজাদপুর সহকারী কমিশনার (ভূমি) জানান, ‘ সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতাভূক্ত হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজির চাল কালোবাজারে পাচারের ঘটনায় ডিলার মজিবর রহমান, তার ভাই আয়েজ উদ্দিন ও ডা. আব্দুল কাদেরের বিরুদ্ধে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইয়াছিন আলী বাদী হয়ে ফৌজদারী আইনে মামলা দায়ের করেছেন। ’

উল্লেখ্য,সোনাতনী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সরকারি চাকুরীজীবী গোলাম মোর্তুজা ও সাধারন সম্পাদক আয়েজ উদ্দিন সরকারের প্রতিটি কর্মসূচির চাল গম দীর্ঘদিন যাবত চুরি করে বিক্রি করে দেয়  বলে অভিযোগ আছে। এর আগেও জাতীয় দৈনিক যুগান্তরে গোলাম মোর্তুজা চাল চুরি করে বিক্রি করার কথা প্রকাশ হয়েছিল বলে এলাকা বাসী জানায় । 

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top